আগুনে পুড়িয়ে স্কুলছাত্রী হত্যাচেষ্টা, প্রধান আসামি গ্রেফতার

সিপিবিডি নিউজ ডেস্কঃ রাজশাহীতে এসএসসি পরীক্ষার্থীর গায়ে পেট্রল ছিটিয়ে আগুন লাগিয়ে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া আসামির নাম রিফাত রহমান হৃদয় (২২)। তিনি রাজশাহীর পবা থানার পূর্ব পুঠিয়াপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

বৃহস্পতিবার ভোরে ঢাকা থেকে গ্রেফতারের পর দুপুরে তিনি রাজশাহীর একটি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

রাজশাহী মহানগর পুলিশের মিডিয়া উইং শুক্রবার সকালে বিস্তারিত জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাজশাহীর পবা থানার বরইকুড়ি গ্রামের এক স্কুলছাত্রীকে আসামি হৃদয়সহ তার দুই বন্ধু স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই বিরক্ত করত। গত ১ জুন দুপুরে ছাত্রীটি পরীক্ষা শেষে নওহাটা স্কুলের সামনে দিয়ে সহপাঠীদের সঙ্গে বাড়ি ফিরছিল। এ সময় হৃদয় ও তার অপর দুই সহযোগী ছাত্রীকে কথা আছে বলে পথরোধ করে দাঁড়ায়। তাদের সঙ্গে যেতে বলে। কিন্তু ছাত্রীটি পাশ কাটিয়ে চলে যাওয়ার চেষ্টা করলে হৃদয় তার শরীরে পেট্রল ছিটিয়ে আগুন লাগিয়ে হত্যাচেষ্টা করেন।

এ সময় ছাত্রীটিসহ তার সহপাঠীরা চিৎকার দিলে লোকজন দ্রুত ছুটে আসেন। এ সময় হৃদয় ও তার দুই সহযোগী একটি মোটরসাইকেলে করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ ঘটনায় ছাত্রীর মুখে ও কপালে আংশিক ক্ষত সৃষ্টি হয়। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। ঘটনার রাতে ছাত্রীর বাবা মূল হোতা হৃদয়সহ তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন আইনে পবা থানায় একটি মামলা করেন।

আরএমপির পবা থানার ওসি মোবারক পারভেজ জানান, ঘটনার পর আসামি হৃদয় ও তার দুই সহযোগী রাজশাহী ছেড়ে পালায়। তবে গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে রিফাতকে ঢাকার বাড্ডা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।