আনোয়ারায় ইউপি চেয়ারম্যান কার্যালয়ে দুর্বৃত্তদের আগুন

রাজিব শর্মা, চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরীর অস্থায়ী কার্যালয়ে শুক্রবার ভোররাত সাড়ে ৩ টায় আগুনের ঘটনা ঘটেছে। এতে পরিষদের গুরুত্বপূর্ণ নতিপত্রসহ আসবাবপত্রের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা যায়। আগুনের ঘটনা চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী পরিকল্পিত বলে জানালেও বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে চলছে নানা প্রশ্ন । ঘটনার পর উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সৈয়দ ওমর ও আনোয়ারা ফায়ার সার্ভিসের তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে থানায় মামলার প্রস্ততি চলছে।

এদিকে আগুনের ঘটনাকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন স্থানে চলছে বিভিন্ন রকম আলোচনা। কেউ বলছে নির্বাচনের পূর্বে চেয়ারম্যানকে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে এ ঘটনা ঘটিয়েছে। তবে অন্যদের ধারণা বিপক্ষকে হয়রানির জন্য চেয়ারম্যান নিজেই এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। ভোর সাড়ে ৩ টায় আগুন লাগলেও ফায়ার সার্ভিসকে কেন জানানো হয়নি! এই প্রশ্ন জনমনে ঘুরপাক খাচ্ছে।

চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী জানায়, শুক্রবার ভোররাত সাড়ে ৩ টায় আগুন লাগলে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি ধারণা করেন পরিষদের অডিট কে সামনে রেখে নতিপত্র পুঁড়ে দিয়ে অডিটরের কাছে আমাকে ফাঁসানোর জন্য পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ এ ঘটনা ঘটিয়েছে। তিনি এঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য মামলার প্রস্ততি চলছে বলে জানান।

আনোয়ারা ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. মাসুদ পারভেজ জানান, শুক্রবার ভোররাতে আগুন লাগলেও ফায়ার সার্ভিসকে কেউ অবহিত করেনি। দুপুর সাড়ে ১২ টায় আগুনের ঘটনার খবর পেয়ে তদস্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেন।