আপত্তিকর ছবি ও মন্তব্য করায় এক কলেজ ছাত্রকে গ্রেফতার

লালমনিরহাট জেলা প্রতিনিধি ; লালমনিরহাটে পবিত্র কাবা শরীফকে অবমাননা করে ফেসবুকে আপত্তিকর ছবি ও আপত্তিকর লেখা পোষ্ট করায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় শ্যামল চন্দ্র শিমুল (২৪) নামে এক কলেজ ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২০ অক্টোবর) বিকাল ৫ টায় লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের মেঘারাম ব্রীজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃত শ্যামল চন্দ্র শিমুল জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের হরবানীনগর চওড়াটারী এলাকার চিত্ত রঞ্জন রায়ের ছেলে। সে স্থানীয় উত্তর বাংলা ডিগ্রী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর ছবি ও কিছু মন্তব্য নিজ আইডিতে শেয়ার করে শ্যামল চন্দ্র শিমুল। বিষয়টি জানা জানি হলে তার প্রতিবেশী আবুল কালাম আজাদের ছেলে কামরুজ্জামান রাজু (২৮) বাদী হয়ে গত বুধবার (১৮অক্টোবর) শ্যামল চন্দ্র শিমুল ও অজ্ঞাত ঠিকানার মুহাম্মদ সাফেক উদ্দিনকে আসামী করে কালীগঞ্জ থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় পলাতক আসামী শ্যামল চন্দ্রকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে তাকে জেলহাজতে পাটানো হয়েছে বলে পুলিশ জানায়।