খানসামায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

তফিজ উদ্দিন আহমেদ,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার খানসামা উপজেলার ৬ ইউনিয়নে সম্ভব্য মনোনয়ন প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থীদের আসন্ন নির্বাচনি প্রচার-প্রচারণা খুব জোরেশোরে চলছে।অনেকেই পোষ্টার ছাপিয়ে,আবার ফেসবুকে পোষ্ট দিয়ে দোয়া চেয়ে প্রার্থীতার ঘোষণা দিচ্ছেন।

ডিসেম্বরই হতে পারে এসব ইউনিয়নে নির্বাচন।সরেজমিনে ঘুরে সম্ভব্য প্রার্থী ও ভোটারদের সাথে কথা বলে জানা যায়,২নং ভেড়ভেড়ী ইউনিয়নে এখন পর্যন্ত চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৫ জনের নাম শোনা যাচ্ছে।তারা হলেন মোঃহাফিজুল হক সরকার,প্রভাষক শাহ্ নেওয়াজ(টেংকু), মোঃরিয়াজুল হক বাবুল,মোয়াজ্জেম হোসেন ও মোঃ এনামুল হক শাহ্। শাহ্ নেওয়াজ টেংকু আমার সংবাদকে বলেন,আমি আওয়ামীলীগের উপজেলা বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক নেতা ।

সমাজের মানুষের মৌলিক অধিকার নিশ্চত করা সহ সুবিধা বি ত মানুষদের পুর্ণ নাগরিক সেবা ও সুবিধা প্রতিষ্ঠার প্রত্যয়ে তিনি ইউপি চেয়াম্যান নির্বাচিত হতে চান।তিনি আরও বলেন,চেয়ারম্যান নির্বাচিত হলে মাদক মুক্ত সমাজ,বাল্যবিয়ে,চুরি ও সন্ত্রাস মুক্ত ইউপি গড়বেন ।কথা হয় সাবেক চেয়ারম্যান হাফিজুল হক হাফিজ সরকারের সাথে তিনি বলেন,আমি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিগত সময় চেয়াম্যান ছিলাম এবার নির্বাচিত হলে সড়ক,ব্রীজ,কালভাটের অসমাপ্ত কাজ সম্পন্ন করব।

খেলার মাঠগুলোকে সুন্দর করে মিনি স্টেডিয়াম করে দেব।ইউনিয়নের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরী করন সহায়তা প্রদান সহ ফুল-ফলের গাছ লাগিয়ে দেব।এছাড়াও ইউনিয়ন ক্লিনিকগুলোর উন্নয়নে সহায়তা প্রদানে গুরুত্বের কথা বলে নির্বাচিত হতে চান।উপজেলার ৬টি ইউনিয়নে সম্ভব্য ৩০ জন চেয়াম্যান প্রার্থী নিজ নিজ ইউনিয়নে যে যার মতো উন্নয়নের প্রতিশ্রæতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে-চায়ের দোকানে প্রার্থীতার কথা বলে নির্বাচনি প্রচরনায় ঘুরছেন।