গাজীপুরে অপহরণের চার দিন পর এক শিশুর অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের বোর্ড বাজারের বাদেকলেমেশ্বর এলাকা থেকে অপহরণের চার দিন পর এক শিশুর অর্ধগলিত বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার ভোরে পুলিশ লাশটি উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৮ জনকে আটক করেছে।

নিহত স্কুল ছাত্রীর নাম মোসা. বীথি আক্তার (৫)। সে শরীয়তপুরের জাঝিরা থানার নড়ীয়াবাজার এলাকার মালয়েশিয়া প্রবাসী বিল্লাল হোসেনের একমাত্র মেয়ে।

নিহতের নানা ধলু সরদার বোর্ড বাজার এলাকায় ভাঙারির ব্যবসা করেন। এ সুবাদে বীথি ও তার মা ধলু সরদারের সঙ্গে বাদেকলেমেশ্বর এলাকার দুলাল মিয়ার ফ্ল্যাট বাড়ির দোতলায় প্রায় এক বছর দুই মাস যাবত ভাড়া থাকেন। বীথি স্থানীয় হাসেন আলী কিন্ডারগার্টেন স্কুলের প্রথম শ্রেণিতে পড়ত।

ধলু সরদার জানান, গত সোমবার বিকেলে বীথি খেলতে বাসা থেকে নিচে নেমে নিখোঁজ হয়। এরপর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তাকে আর পাওয়া যায়নি। এক পর্যায়ে মোবাইল ফোনে অজ্ঞাত ব্যক্তিরা তাদের কাছে বীথির মুক্তিপণ হিসেবে চার লাখ টাকা দাবি করেন। নিখোঁজের পরদিন তিনি বাদী হয়ে এ ব্যাপারে জয়দেবপুর থানায় মামলা করেন।

তিনি আরো জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের বাসার নিচ তলার পেছনের দিকে টয়লেটের সানসেটে একটি বস্তা দেখে এবং দুর্গন্ধ পেয়ে থানায় খবর দেওয়া হয়। পরে পুলিশ বীথির লাশ উদ্ধার করে।

জয়দেবপুর থানার এসআই সাদেকুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। নিহতের মাথা ও দেহের বিভিন্ন জায়গায় জখমের চিহ্ন রয়েছে।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন ৮ জনকে আটক করা হয়েছে।