গ্রেপ্তারের ভয় দেখিয়ে আদায়ের অভিযোগে ডিবি’র এসআই ক্লোজ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : গ্রেপ্তারের ভয় দেখিয়ে ব্যবসায়ীর কাছ থেকে ৭৭ হাজার টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় খুলনা জেলা গোয়েন্দা পুলিশের এসআই এইচ এম শহিদুল ইসলামকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে তাকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়।

খুলনার ডুমুরিয়া উপজেলার বেতাগ্রামের যাশের আলী গাজীর ছেলে আব্দুস সালাম গাজী (৪৩) আঠার মাইল বাজারের তিলের খাজা ব্যবসায়ী। রোববার রাত সাড়ে ১১টার দিকে খুলনা জেলা ডিবির এসআই এইচ এম শহিদুল ইসলাম ও এএসআই শাহাজুল ইসলামসহ ছয় সদস্য তার ফ্যাক্টরিতে গিয়ে লাইসেন্সসহ কাগজপত্র দেখাতে বলেন। কাগজপত্র দেখালেও তাকে হ্যান্ডকাপ পরিয়ে গ্রেপ্তারের ভয় দেখিয়ে এক লাখ টাকা দাবি করেন। এর আগে তারা তার তিনটি মোবাইল ফোন কেড়ে নেন। ভয়ে সালাম ৭৭ হাজার টাকা ডিবি পুলিশকে দেন। টাকা নিয়ে পুলিশ দল দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। চলে যাওয়ার সময় বিষয়টি কাউকে না বলার জন্য হুমকি দিয়ে ফোন তিনটি ফেরত দেন। স্থানীয় লোকজন ঘটনাস্থলে যেতে চাইলে তাদের বাধা দিয়ে বলা হয়, ‘ভেতরে অপারেশন চলছে, সামনে যাওয়া যাবে না’। পুলিশের ভয়ে ওই মুহূর্তে কেউ ঘটনাস্থলে যেতে পারেননি।

খুলনা জেলা পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্লা জানান, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ডুমুরিয়ার জনৈক ব্যবসায়ীর কাছ থেকে বেআইনিভাবে অর্থ গ্রহণ করেছেন। প্রাথমিক তদন্তে অভিযানে নেতৃত্বদানকারী উপ-পরিদর্শক শহিদুল ইসলামকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সজীব খান ঘটনার তদন্ত করছেন। তদন্ত রিপোর্ট হাতে পেলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।