চুরির অভিযোগে এক শিশুকে নির্যাতন; দুজন আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : জেলার মুলাদী উপজেলায় মোবাইল ফোন চুরির অভিযোগে শাওন নামের এক শিশুকে নির্যাতনের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। এই ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। আটককৃতরা হলো- সবুজ ও মহসিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২১ অক্টোবর চর শফিপুর গ্রামের সমিতির হাট এলাকায় শাওনের হাত বেঁধে নির্যাতনের সময় দৃশ্যটি সেখানে উপস্থিত কেউ একজন মোবাইল ফোনের ক্যামেরায় ধারণ করে।

ওই ভিডিওতে দেখা যায়, বিভিন্ন বয়সের ২৫/৩০ জন মানুষের উপস্থিতিতে জনৈক ব্যক্তি শিশুটিকে কাঠ দিয়ে পেটাচ্ছে। এই ভিডিওটি বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন বরিশালের উপ-পরিচালকের (বাসক) হাতে পৌঁছলে তিনি বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলামের বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়, শাওন চর শফিপুরের নানাবাড়িতে এসেছিল। মোবাইল চুরির অভিযোগে তাকে স্থানীয় কিছু লোক নির্মম নির্যাতন করে। তার বাবা নেই। মা ঢাকায় গৃহ পরিচারিকার কাজ করে। এ অবস্থায় বিষয়টি আমলে নিয়ে শাওনকে খুঁজে বের করা এবং তার নির্যাতনকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানায় বাসকের উপ-পরিচালক।

পুলিশ সুপার অভিযোগ পেয়ে মুলাদী থানার ওসিকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে পুলিশ সবুজ ও মহসিন নামে দুজনকে আটক করে।

আজ বৃহস্পতিবার মুলাদী থানায় এই ব্যাপারে বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন বরিশালের উপ-পরিচালক সোহেল সরদার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় ওই দুই জনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মুলাদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মতিউর রহমান বলেন, থানা পুলিশ ইতোমধ্যে দুজনকে আটক করেছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।