ছাত্রলীগ নেতার মৃত্যু : ডেমু ট্রেন ভাঙচুর, শাটল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও চবি প্রতিনিধি : কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীকে হত্যার অভিযোগ তুলে চট্টগ্রামের ফতেয়াবাদ এলাকায় ডেমু ট্রেন ভাঙচুর করেছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

সোমবার সকাল ১০টার দিকে ডেমু ট্রেনটি ভাঙচুর করা হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম-হাটহাজারী রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে একই অভিযোগে ছাত্রলীগের নেতা-কর্মীরা চট্টগ্রাম মহানগরীর ষোলশহর এলাকায় বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন অবরোধ করেছেন।

চট্টগ্রামের ষোলশহর স্টেশনমাস্টার মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন, দিয়াজ ইরফানের মৃত্যুর ঘটনায় ছাত্রলীগের নেতা-কর্মীরা ফতেয়াবাদ এলাকায় রেলপথ ও সড়কপথ অবরোধ করেন। এ সময় চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া ডেমু ট্রেনটি ভাঙচুর করা হয়। এ ঘটনার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী এবং চট্টগ্রাম-নাজিরহাট রুটে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, সোমবার সকাল ৯টা থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা চট্টগ্রাম মহানগরীর ষোলশহর এলাকায় বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন অবরোধ করেন।

হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘ছাত্রলীগের নেতা-কর্মীরা শাটল ট্রেন অবরোধ করেছেন। আলোচনার মাধ্যমে অবরোধ তুলে নেওয়ার চেষ্টা চালাচ্ছি।’