জেএমবির সঙ্গে পুলিশের গোলাগুলি, আটক ৪

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে।

রোববার ভোরে সদর উপজেলার সাহাবাজপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পুলিশ চার জেএমবি সদসকে আটক করেছে। এ সময় জেএমবির ছোড়া ককটেলে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- রংপুরের পীরগাছা উপজেলার টাঙ্গাইলপাড়া গ্রামের হবিবর রহমানের ছেলে এরশাদ আলম (২৮) মনতাজুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৩) দুর্গাচরণ গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে বেলাল হোসেন (৪৬) ও পশুয়া খাঁপাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আল আমিন (২০)।

এর মধ্যে বেলাল হোসেন জেএমবির সামরিক শাখার প্রশিক্ষক। ২০১৫ সালের ৩ অক্টোবর জঙ্গিরা কুনিও হোসিকে গুলি করে হত্যা করে। কুনিও হত্যার পর জেএমবির সামরিক শাখার নেতা পীরগাছার মাসুদ রানাকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত চারজনই জেএমবির সামরিক কমান্ডার মাসুদ রানার সহযোগী। এ ছাড়া ঢাকার কল্যাণপুরে নিহত ৯ জঙ্গির মধ্যে রায়হান করিরের বাড়িও পীরগাছার টাঙ্গাইলপাড়ায়।

রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সাহাবাজপুর গ্রামের একটি পরিত্যক্ত ইটভাটার কাছে জেএমবি সদস্যরা বৈঠক করছিল। খবর পেয়ে ভোরে পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানের বিষয়টি টের পেয়ে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়। অন্যরা পালিয়ে যায়।

তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তলসহ দুটি চাপাতি, একটি চাইনিজ কুড়াল ও চারটি ককটেল উদ্ধার করা হয়েছে।