ঝিনাইদহে আওয়ামী লীগ নেতাকে গলাকেটে হত্যা

গলাকেটে হত্যা

জেলা প্রতিবেদকঃ ঝিনাইদহ সদর উপজেলার হরিশংকরপুর গ্রামের স্থানীয় আওয়ামী লীগ নেতা আলাপ হোসেনকে (৫৫) কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (৪ জুন) সন্ধায় এ ঘটনা ঘটে। নিহত আলাপ হোসেন ওই গ্রামের ভোলায শেখের ছেলে। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের আরেক নেতা নুর ইসলাম আহত হয়েছেন।

নিহত আলাপ হোসেন হরিশংকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন ও আহত নুর ইসলাম একই ওয়ার্ডের সভাপতি।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, আলাপ হোসেন সন্ধায় কয়েকজন একটি বিয়ের দাওযাত খেয়ে নিকটস্থ বাদামতলা বাজারে যাচ্ছিলেন। তারা হরিশংকরপুর গ্রামের মিয়া বাড়ির মোড়ে পৌঁছলে, সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা তাদের উপর হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা কুপিয়ে ও গলাকেটে আলাপ হোসেন ও নুর ইসলামকে গুরতর জখম করে। তাদেরকে উদ্ধার করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক আলাপ হোসেনকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় একটি সূত্র জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রুপের মধ্যে চলমান দ্বন্দের জেরে এই হামলা ও হত্যাকান্ড ঘটে থাকতে পারে । ঘটনার পর জড়-বৃষ্টি শুরু হলে কয়েকটি বাড়ি-ঘর ভাংচুর ও লুট-পাটের ঘটনা ঘটে। তবে পুলিশ সেটি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় লুটপাট ও ভযাবহ সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে ।