টঙ্গীতে যুবককে ইয়াবাসহ আটকের পর অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ!

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে ইয়াবাসহ অমিত হাসান (২২) নামে এক যুবককে আটকের পর ছেড়ে দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। অভিযুক্ত মোমিনুল ইসলাম টঙ্গী পূর্ব থানা পুলিশের এএসআই। টাকা নেওয়ার কথা স্বীকারও করেছেন তিনি।

মঙ্গলবার রাত ৯টায় স্থানীয় আরিচপুর বউ বাজার এলাকা থেকে অমিতকে আটক করা হয়।

অমিতের স্ত্রী বৃষ্টি জানায়, অমিতকে আটকের পরপরই টঙ্গী পূর্ব থানার এএসআই মোমিনুল মুঠোফোনে যোগাযোগ করে ২০ হাজার টাকা নিয়ে বউ বাজার রেলগেটে দেখা করতে বলেন। পরে ১৩ দিনের সন্তানকে খালি বাসায় রেখে টঙ্গী বাজারে একটি জুয়েলারীর দোকানে একটি স্বর্ণের চেইন ও কানের দুল বন্ধক রেখে ১৭ হাজার টাকা নিয়ে ১৬ হাজার ৭’শ টাকা এএসআই মমিনুলের হাতে তুলে দেই।

টাকা বুঝে পাওয়ার পর মোমিনুল বলে, তুমি (বৃষ্টি) বাসায় চলে যাও তোমার স্বামীকে ছেড়ে দিবো। কিন্তু আমার স্বামীকে না ছেড়ে থানায় নিয়ে যান তিনি। পরে থানায় গিয়ে টাকা ফেরত চাইলে এএসআই মমিনুল আমাকেও শরীরে করে মাদক পাচারের অভিযোগ এনে মামলা দিয়ে চালান করার হুমকি দেয়। পরে গণমাধ্যম কর্মীদের উপস্থিত টের পেয়ে ৮ হাজার টাকা ফেরত দেয় সে। বাকি টাকা দিয়ে মাল (ইয়াবা) কিনে মামলা দিবে বলে জানায় মমিনুল। আটকের সময় অমিতের কাছে ৮ পিছ ইয়াবা পাওয়ার কথাও জানায় সে। এছাড়াও এএসআই মোমিনুল ইসলাম টঙ্গী পূর্ব থানায় যোগদানের পর থেকে টঙ্গীর চিহ্নিত মাদক ব্যবসায়ীদের সঙ্গে সখ্যতা গড়ে তোলে তাদের কাছ থেকে সাপ্তাহিক এবং মাসিক ভিত্তিতে মাসোহারা (ঘুস) নেয়া, মাদকসহ ধরে টাকার বিনিময়ে কম বেশ করে মামলা দেয়া, ছেড়ে দেয়া বহু অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এবিষয়ে অভিযুক্ত এএসআই মোমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, বুধবার ৫২ পিস ইয়াবা’র মামলা দিয়ে অমিতকে আদালতে পাঠানো হয়েছে। উবর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে কিছু টাকা ফেরতও দিয়েছি। আর বাকি টাকা মিলঝিল করা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ মো. জাবেদ মাসুদ বলেন, বিষয়টা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছি। যদি সে এমন কিছু বলে বা করে থাকে তাহলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।