ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নিম্ন মানের ইট খোয়া, বালু ব্যবহার

মোঃ জয়নাল আবেদিন রুহিয়া থানা ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের- রাণীশংকৈল উপজেলার ৬ নম্বর কাশিপুর ইউনিয়নের মহারাজা গ্রামের কাদিহাট থেকে বলঞ্চা যাওয়ার পথে ১২/শত মিটার রাস্তা নির্মাণের কাজ চলছে।এ রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
সরেজমিন নির্মাণাধীন রাস্তায় গিয়ে দেখা যায়, পুরো রাস্তাটিতে নিম্ন মানের ইট খোয়া ও বালু ব্যবহার করে নিজের ইচ্ছেমত কাজ করে যাচ্ছে হুমায়ুন নামের প্রভাবশালী এক ঠিকাদার।
স্হানীয় চন্দনচহট গ্রামের আনোয়ার ও একই গ্রামের সইদুল ইসলাম অভিযোগ করে বলেন, রাস্তা নির্মাণ কাজে ব্যবহৃত ইট এবং বালু নিম্ন মানের দেওয়া হচ্ছে। বারবার বলার পরেও কোন প্রকার কর্ণপাত না করে, নিজের ইচ্ছেমত কাজ করে যাচ্ছে ঠিকাদার। এমন নিম্ন মানের ইট খোয়া ও বালু দিয়ে   রাস্তার নির্মাণ কাজ করলে কিছু দিনের মধ্যেই রাস্তাটি নষ্ট হয়ে যাবে।
রাস্তার কাজে কর্মরত  সাদ্দাম নামের একজন শ্রমিক বলেন, এ যাবৎ অনেক জায়গায় কাজ করেছি। এতো বড় বড় খোয়া এবং এই রকম নিম্ন মানের ইট ও বালু দিয়ে রাস্তার কাজ কোথাও করিনি বা দেখিনি।
রাস্তা পরিদর্শনে আসা উপ-সহকারী প্রকৌশলী আব্দুল গনির কাছে জানতে চাইলে তিনি বলেন, ইটের মান ঠিক আছে রুলার করলে সব সমান হয়ে যাবে। এ ব্যাপারে তার কাছে বিস্তারিত জানতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে  স্থান ত্যাগ করে চলে যান।
এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের কাছে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ঠিক আছে বিষয়টি আমি দেখছি।