ঢাবিতে ডাচ রাষ্ট্রদূতের ব্যাগ চুরি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে আলোকচিত্র প্রদর্শনী ‘ফ্রিডম’-এর উদ্বোধনী অনুষ্ঠানে আসা নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারেথা কুয়েলিনারির ব্যাগ চুরি হয়েছে।

সোমবার বিকেলে ফটোগ্রাফি বিভাগের চার বছর পূর্তি উপলক্ষে ‘কাউটার ফটো’ শীর্ষক পাঁচ দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে ক্যাম্পাসে এসেছিলেন ডাচ রাষ্ট্রদূত।

বিকেল ৫টায় মোমবাতি প্রজ্বলনের জন্য চেয়ারে ব্যাগ রেখে মঞ্চের সামনে দাঁড়ান তিনি। এ সময় পেছন থেকে এক ছেলে ব্যাগটি হাতে নিয়ে দৌড় দেয়। ব্যাগে মোবাইল ফোন, নোটপ্যাডসহ অনেক মূল্যবান জিনিস ও ডকুমেন্ট ছিল বলে জানিয়েছে ডাচ দূতাবাস।

এ বিষয়ে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বলেন, রাষ্ট্রদূত একটি প্রোগ্রামে চারুকলায় এসেছিলেন। প্রদর্শনীর উদ্বোধন করতে মোমবাতি প্রজ্বলনের সময় ব্যাগটি চুরি হয়। ব্যাগে মোবাইল ফোন, নোটপ্যাডসহ অনেক মূল্যবান জিনিস ও ডকুমেন্ট ছিল বলে জানিয়েছেন রাষ্ট্রদূত। ছেলেটিকে চিহ্নিত করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, চেয়ারে ব্যাগ রেখে মোমবাতি প্রজ্বলনের জন্য সামনে গেলে রাষ্ট্রদূতের ব্যাগটি চুরি হয়। চোরকে চিহ্নিত করা গেছে। কিন্তু তার পরিচয় এখনো জানা যায়নি। ব্যাগটি উদ্ধারের চেষ্টা চলছে।