দুই সন্তানের জনক মনির উদ্দিন বাঁচতে চায়

মোহাম্মাদ মানিক হোসেন চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:  দীর্ঘদিন ধরে অজানা রোগে ভুগছেন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার নশরতপুর ইউনিয়নের ইছামতি গ্রামের ডাঙ্গা পাড়ার দুই সন্তানের জনক মনির উদ্দিন (৩৩) । বর্তমানে তিনি পঙ্গুত্ব নিয়ে চিকিৎসার অভাবে ধীরে ধীরে নিস্তেজ হয়ে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। চিকিৎসকদের মতে, দেশের বাইরে নিয়ে গেলে ভালো হতে পারে। তার বাবা ছেলের চিকিৎসার জন্য দেশের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার ইছামতি গ্রামের ডাঙ্গা পাড়ার মুসা হুসাইন এর বড় ছেলে মনির উদ্দিন অন্য চারপাঁচটা মানুষের মতোই শারীরিকভাবে ভালো ছিল। আর দশজনের মত বিয়ে করে দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে ছোট একটা পানের দোকান করে জীবনযাপন করে আসছিল। সম্পূর্ণ সুস্থ অবস্থায় ছিলো মনির উদ্দিন । ৪র্থ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছে সে। ১২ বছর আগে ধীরে ধীরে তার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ নিস্তেজ হতে থাকে। দোকানে আসা-যাওয়া করতে গিয়ে রাস্তায় পড়ে যেত। এমনকি দাঁড়িয়ে থাকাবস্থায় পড়ে যেত। এভাবে আস্তে আস্তে তার চলাফেরা বন্ধ হয়ে যায়। অভাব অনটনের মধ্যেও দেশের অনেক ডাক্তার-কবিরাজের কাছে অনেক টাকা-পয়সা খরচ করে সর্বশান্ত হয়ে গেছে তাদের পরিবার। বর্তমানে তাদের চিকিৎসা বন্ধ রয়েছে। ডাক্টার বলছে দেশের বাইরে নিয়ে যাওয়া ছাড়া কোন উপায় নাই। এখন তার একটিই কাজ, বিছানায় বসে থাকা, আর মৃত্যুর প্রহর গোনা।
এদিকে পরিবারে একমাত্র উপার্জনের এই ব্যক্তির এমন দশায় বন্ধ হতে চলেছে ৩য় ও ৪র্থ শ্রেনীর পড়–য়া ছেলে ও মেয়ের লেখাপড়া। তাই তার জীবন বাঁচতে একটু সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য সামাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।
সাহায্য পাঠাতে পারবেন: বিকাশ নং- ০১৭৬০৪৯২৮৬৪ (পার্সোনাল)