দ্বিতীয় ওয়ানডে বৃষ্টিতে ভেসে গেল

ক্রীড়া ডেস্ক : চ্যাপেল-হ্যাডলি ট্রফির দ্বিতীয় ওয়ানডেতে আজ নেপিয়ারে মুখোমুখি হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে এই ম্যাচটি আর আলোর মুখ দেখেনি। মাঠে গড়াতে পারেনি একটি বলও। অনবরত বৃষ্টিতে মাঠ খেলার অনুপযুক্ত থাকায় শেষ পর্যন্ত দ্বিতীয় ওয়ানডেটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন আম্পায়াররা।

৫ ফেব্রুয়ারি হ্যামিল্টনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া।

অবশ্য দ্বিতীয় ওয়ানডেটি মাঠে গড়ানোর ক্ষেত্রে চেষ্টার কোনো ত্রুটি ছিল না। সকাল থেকেই নেপিয়ারে বৃষ্টি পড়ছে। দুপুর দুইটার দিকে একটু বৃষ্টি থামে। গ্রাউন্ডসম্যানরা মাঠ শুকানোর কাজে ব্যস্ত হয়ে পড়েন। আম্পায়াররা মাঠে নামেন পরিদর্শন করতে। কিন্তু তারা মাঠের নামার পর পরই আকাশে মেঘের ঘনঘটা ম্যাচ শুরু করার সব প্রস্তুতিতে জল ঢেলে দেওয়ার আয়োজন করে।

এরপর আবার বৃষ্টি। বৃষ্টি থামলে বেশ কয়েকবার আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন। কিন্তু মাঠ ভেজা থাকায় তারা খেলা শুরু করার সাহস পাননি। কারণ এই ভেজা মাঠে খেলা হলে সেটা খেলোয়াড়দের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে উঠতে পারে। তাই বাধ্য হয়ে সন্ধ্যা ৬.৪৫টায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। তখনও গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে কিছু দর্শক অপেক্ষা করছিলেন ম্যাচ শুরু হওয়ার। কিন্তু সন্ধ্যা সোয়া সাতটার দিকে সবাই মাঠ ছাড়তে শুরু করেন।

প্রথম ম্যাচটি জিতে নেওয়ায় সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। রোববার শেষ ওয়ানডেতে জয় পেলে সিরিজ জিতে যাবে কিউইরা। আর হেরে গেলে সিরিজে সমতা ফেরাবে অস্ট্রেলিয়া।