ধরলা ব্রিজের চেকপোস্টে ৩৮ কেজি গাঁজাভর্তি ট্রাকসহ আটক ১

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে ধরলা ব্রিজের চেকপোস্টে অর্ধকোটি টাকা মূল্যের ৩৮ কেজি গাঁজাভর্তি ট্রাকসহ চালককে আটক করেছে সদর থানা পুলিশ।

আটক ট্রাকচালক রজব আলী (২২) রাজশাহীর পবা উপজেলার আক্কাস আলীর ছেলে।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ এসএম আব্দুস সোবহান জানান, গাঁজার একটি বড় চালান কুড়িগ্রাম থেকে রাজশাহী যাচ্ছে- এমন সংবাদ পায় পুলিশ। এ সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্লাহর নির্দেশনায় শুক্রবার সন্ধ্যা থেকে নাগেশ্বরী-কুড়িগ্রাম সড়কে বিভিন্ন পয়েন্টে পুলিশ ওঁৎ পেতে থাকে।

দীর্ঘ ১৩ ঘণ্টার অভিযানের পর শনিবার সকাল ১০টায় ধরলা ব্রিজ চেকপোস্টে রাজশাহীগামী (ঢাকা-মেট্রো-ড-১১৫০৭৬) একটি ট্রাককে চ্যালেঞ্জ করে পুলিশ।

সদর থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে এসআই আব্দুল কাইয়ুম, কনস্টেবল আখিরুল, সাজ্জাদ হোসেন ও তারিফুল ট্রাকটিতে তল্লাশি চালায়। ধানের তুষভর্তি ট্রাকটির মাঝখানে বিশেষ কায়দায় ২৮ প্যাকেট গাঁজা রাখা ছিল। পরে ট্রাকসহ ড্রাইভার রজব আলীকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

এ পুরো অভিযান সমন্বয় করেন সহকারী পুলিশ সুপার (সার্কেল-এ) সনাতন চক্রবর্তী। পরে পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্লাহর উপস্থিতিতে ট্রাক থেকে গাঁজা নামানো হয়। পরিমাপ করে ৩৮৬ কেজি ৩০০ গ্রাম গাঁজা পাওয়া যায়। ১৩ হাজার টাকা কেজি দরে এ গাজার মূল্য প্রায় ৫০ লাখ ১৮ হাজার টাকা।

ড্রাইভার রজব আলী জানায়, তার মহাজন রাজশাহীর বানেশ্বর উপজেলার আগলা এলাকার টুটুল ইসলাম।

পুলিশ সুপার মোহাম্মদ তবারক উল্লাহ জানান, কুড়িগ্রামকে মাদকমুক্ত করতে সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। তারই অংশ হিসেবে পুলিশ শনিবার বিপুল পরিমাণ গাঁজা আটক করতে সক্ষম হয়। জেলায় এই প্রথম এত বিপুল পরিমাণ গাঁজা আটকের ঘটনা ঘটল।