নিখোঁজ স্কুলছাত্রের লাশ ইটভাটায়

গাজীপুর

গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের মীরেরগাঁও কারখানা বাজার এলাকা থেকে শুক্রবার রাতে নিখোঁজ স্কুলছাত্র আতিকের দুর্ঘটনায় মৃত্যুর পর লাশ ইটভাটার আগুনে পুড়িয়ে ফেলা হতে পারে।

বুধবার পুলিশ কারখানা বাজার এলাকার দেওয়ান ব্রিকসে অভিযান চালিয়ে ট্রাক চালকসহ চারজনকে আটক করেছে। তারা পুলিশকে এ তথ্য জানিয়েছেন।

আটকরা হলেন- ট্রাক চালক আব্দুল আলিম (৩২), শ্রমিক খোরশেদ আলম (২২), শাহিনুর রহমান (২২) ও শফিকুর রহমান টাইগার (২৩)।

নিখোঁজ স্কুলছাত্রের নাম আতিকুর রহমান (১৫)। সে স্থানীয় বিপ্রবর্থা এলাকার আব্দুর রশিদের ছেলে। সে কাউলতিয়া জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এবার জেএসসি পরীক্ষা দিয়ে ওই ভাটার ট্রাকে শ্রমিকের কাজ নেয়।

গাজীপুর সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ফারুক আহম্মেদ জানান, আতিক পরীক্ষা দিয়ে ওই ভাটার ট্রাকে শ্রমিকের কাজ নেয়। শুক্রবার রাতে আতিক ইটভাটার উদ্দেশে বের হয়ে নিখোঁজ হয়। আতিক নিখোঁজ হওয়ার পর সোমবার দুপুরে তার সঙ্গে থাকা চারজনকে ডেকে স্থানীয়দের নিয়ে শালিস করা হয়। এ সময় তারা একেকবার একেক তথ্য দিলে সন্দেহের সৃষ্টি হয়। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

জয়দেবপুর থানার পরিদর্শক (অপারেশন) মাহমুদুল হাসান জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতদের মধ্যে শাহিনুর জানিয়েছে- শনিবার ভোরে ট্রাকে ইট লোড করার পর তাদের সঙ্গে আতিকও ট্রাকে করে ঢাকার আজিমপুর যায়। সেখানে ইট আনলোড করার সময় দুর্ঘটনায় (ট্রাকের ঢালার আঘাতে) আতিক মারা যায়। পরে সেখান থেকে তার লাশ ট্রাকে করে এনে ইটভাটার মালিক ইমরান দেওয়ানের কাছে হস্তান্তর করা হয়। ইমরান দেওয়ান কৈফিয়ত এড়াতে লাশটি তার পরিবারের লোকজনকে না দিয়ে ইটভাটায় ফেলে পুড়িয়ে দিতে পারে বলে শাহিনুরের ধারণা।

মাহমুদুল হাসান জানান, ইটভাটার মালিক ইমরান ও ম্যানেজার রফিকুল ইসলামকে ইটভাটায় পাওয়া যায়নি। তাদের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তা বন্ধ পাওয়া গেছে। জ্বলন্ত ইটভাটায় যদি লাশটি ফেলেও থাকে তবে তা উদ্ধার করা সময় সাপেক্ষ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে।