নীলফামারীতে নর্থ পোল্ট্রি ফার্মের কর্মকর্তা-কর্মচারীকে হত্যার চেষ্টা

আল-আমিন, নীলফামারীঃ বালু উত্তোলনের জের ধরে নীলফামারীর কিশোরগঞ্জের নর্থ পোল্ট্রি ফার্মের তিন কর্মকর্তা-কর্মচারীকে শনিবার রাত হত্যার চেষ্ঠা ও মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় দূবৃত্তরা। গ্রামবাসীর সহায়তায় আহতদের পুলিশ উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতরা হলেন মোতোয়াক্কিল বিল্লাহ (৪৬), কাজল ঋষি (৩৫) ও তৈফিকুর রহমান রিপন (৪৫)।

নীলফামারীর কিশোরগঞ্জ-তারাগঞ্জ সড়কের বাহাগিলী ঘাটের পাড় বেইলি ব্রিজের কাছে শনিবার রাত ৮টার দিকে পথ রোধ করে নর্থ পোল্ট্রি ফার্মের তিন কর্মকর্তা-কর্মচারীকে বেধরক মারধর করেছে দুর্র্ধষ বালু ব্যবসায়ী চক্র। এতে ওই ৩ মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। এ সময় তাদের সঙ্গে থাকা ডিসকোভার মোটরসাইকেলটি পুড়িয়ে দিয়েছে তারা। নর্থ পোল্ট্রি ফার্মের ম্যানেজার মোতোয়াক্কিল বিল্লাহ জানান, উত্তর বাহাগিলী মাছুয়াপাড়া এলাকায় তাদের প্রায় ৯ একর জমি পোল্ট্রি ফার্মের প্রকল্প করার জন্য ক্রয় করেছেন। সেই জমি থেকে বালু ব্যবসায়ীর দল বালু কেটে নিয়ে যাচ্ছে। এমন খবর পেয়ে আমরা তিনজন সেখানে দেখতে যাই। ফেরার পথে কিশোরগঞ্জ-তারাগঞ্জ সড়কের বাহাগিলী বেইলি ব্রিজের উত্তর পার্শ্বে পৌঁছলে ১০ থেকে ১৫ জনের একটি সশস্ত্র দল পথ রোধ করে আমাদের পার্শ্ববর্তী জঙ্গলের দিকে নিয়ে যায়। জঙ্গলে পৌঁছানো অবধি তারা আমাদের মারপিট করতে থাকে। গলায় ছুরি লাগিয়ে হত্যার চেষ্টা করে।

এসময় বালু ব্যবসায়ী দলের কয়েকজন আমাদের মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। তারা আমাদের মারতে থাকে আর বলে বেটারা তোরা আনিছ চেয়ারম্যানের ভগ্নিপতি ও আতাউর রহমান(আতা) নামে মামলা করিস। মামলা করা শখ তোদের চিরদিনের জন্য মিটিয়ে দিব। আমাদের বাঁচাও বাঁচাও চিৎকার ও গাড়ীর জ্বালানো আগুন দেখে পথচারীরা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। তাদের কবল থেকে মুক্ত হওয়ার পর থানায় খবর দিলে পুলিশ আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়ালের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। আসামীদের গ্রেফতারের চেষ্ঠা চলছে। উল্লেখ্য, ক্রয়কৃত জমি থেকে চুরি করে বালু উত্তোলন ও বিক্রির কারনে নর্থ পোল্ট্রি ফার্মের ম্যানেজার মোতোয়াক্কিল বিল্লাহ কোম্পানীর পক্ষে বাদী হয়ে আতাউর রহমান আতাকে প্রধান আসামি করে থানায় একটি মামলা দায়ের করে। কিশোরগঞ্জ থানার মামলা নং ২১/৯৯।