নীলফামারীতে নেসকোর উদাসীনতা ধান ক্ষেতে স্প্রে করতে গিয়ে কৃষকের মৃত্যু

আল-আমিন, নীলফামারী: নীলফামারীতে নেসকোর উদাসীনতায় ধান ক্ষেতে স্প্রে করতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে জীবন চাট্রার্জ্জী (৩৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ৯ টায়।

সরেজমিনে গিয়ে জানা যায়, নীলফামারী সদর লক্ষীচাপ ইউনিয়নের নৃসিংহ গ্রামের ব্রাম্মনপাড়ার নরেন্দ্র চ্যার্টাজি ছেলে জীবন চ্যার্টাজি (৩৮) দুই সন্তানের জনক, বাড়ীর পাশে নিজ ধান ক্ষেতে স্প্রে করতে যান। নীলফামারীর নেসকোর উদাসীনতায় বাঁশের খুটির নিরবিচ্ছিন্ন তার ছিরে পরে থাকে তার ধান ক্ষেতে। সেই পরে থাকা তার শরীরে লাগলেই, সে ঘটনাস্থলে মারা যান।

জানা গেছে, সেখানে এক মাস আগেও হেমন্ত নামে আরেক ব্যক্তি বিদ্যুতের তারে জড়িয়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়ে ভালো হয়েছেন। এক বছর আগে দাউদ গ্রামের আরেক ব্যক্তি বিদ্যুতের তারে জড়িয়ে মারা গেছে। ৬ মাস আগে শাহাপাড়ার আজিজুল ইসলামের এক লক্ষ বিশ হাজার টাকা দামের একটি গরু বিদ্যুতের তারে জড়িয়ে মারা যায়। ঘটনাস্থলের স্থানীয় বাসিন্দা নরেশ বাবু, কালিপদ বাবু,সুবাস বাবু অভিযোগ করে বলেন নীলফামারীর নেসকো নিরবিচ্ছিন্ন বিদ্যুতের তারের বিষয়ে বার বার নির্বাহী প্রকৌশলীকে বললেও কোন লাভ হয়নি। তবুও মৃত্যু থেমে নেই, বাড়ছে।

নীলফামারীর নেসকোর নির্বাহী প্রকৌশলী নওশাদের সাথে এ বিষয়ে কথা হলে তিনি বলেন আমি মিটিং এ আছি। আমি এখন কোন কথা বলতে পারাবনা। তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান। নীলফামারী সদর থানার ওসি আ:রউফ বলেন আমরা ঘটনাটি শুনেছি, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নিব।