ফরিদগঞ্জে বসতঘরে হঠাৎ আগুন, পুড়ে মরলেন বৃদ্ধা

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি:  চাঁদপুরের ফরিদগঞ্জে বসতঘরে লাগা আগুনে পুড়ে এক বৃদ্ধা মারা গেছেন। শুক্রবার (২৮ জানুয়ারি) ভোরে উপজেলার সন্তোষপুর গ্রামে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। বেলি বেগম (৬৫) ঘটনার সময় বসতঘরে একাই ঘুমিয়ে ছিলেন বলে জানান তার ছোটবোন মনি বেগম।প্রতিবেশীরা জানান, ভোরে হঠাৎ আগুন দেখে আশপাশের লোকজন চিৎকার শুরু করেন। সবাই ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ঘরের ভেতরে থাকা বেলি বেগমকে জীবিত উদ্ধার করা যায়নি। তিনি ঘরে তালা দিয়ে ঘুমাতেন। যার কারণে তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা গ্যাস সিলিন্ডারে আগুন লাগতে পারে।

বেলির ছোটবোন মনি বেগম বলেন, আমার বোন ক্যানসারে আক্রান্ত ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আয়ার কাজ করতেন। তার স্বামী সাজ্জাদ হোসেন ২০০৮ সালে মারা যান। তিনি প্রায় আড়াই বছর ধরে বাবার বাড়িতে থাকেন।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, আগুন লাগার সংবাদ পেয়ে হাইমচর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুরো বসতঘর আগুনে পুড়ে যায়। পরে ঘরের ভেতর থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, বসতঘরে থাকা এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে অন্য বিষয়গুলোও খতিয়ে দেখছে পুলিশ।