বাউফলে করোনা টিকা গ্রহনে আগ্রহ কম

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান গত ৭ ফেব্রয়ারি সাবেক চীফ হুইপ ও বাউফল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আ স ম ফিরোজ এমপি নিজে প্রথম টিকা গ্রহন করে টিকাদান কর্মসূচীর কার্যক্রম উদ্বোধন করেন। কার্যক্রম শুরু থেকে গতকাল মঙ্গবার পর্যন্ত নিবন্ধন হয়েছে ৫হাজার ২৬৬জন। তার বিপরীতে টিকা গ্রহন করেছেন ৩হাজার ২৬৭জন। এর মধ্যে ২হাজার ১৩জন পুরুষ ও ১হজার ২৫৪জন নারী। আগামী ৩১ মার্চ প্রথম ডোজ দেওয়া শেষ হবে।

খোজ নিয়ে জানা গেছে,হাসপাতাল ডাক্তার,স্বাস্থ্য কর্মকর্তা,কর্মচারী ,পুলিশ,সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কিছু কর্মকর্তা কর্মচারী ও সচেত মহল টিকা গ্রহন করলেও এখনওশিক্ষক,সরকারি,বেসরকারি,রাজনৈতিক ব্যাক্তিবর্গ,জনপ্রতিনিধি সহ প্রত্যন্ত গ্রামের মানুষের কাছ থেকে টিকা দেয়ার আগ্রহ কম দেখা যাচ্ছে । উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র সূত্রে জানা গেছে , উপজেলায় প্রথম দফায় ৯হজার ২১০ জনকে টিকার বরাদ্দ দেওয়া হয়েছে। সাধারন মানুষের মাঝে তেমন আগ্রহ না থাকলেও কিছু কিছু শিক্ষত সচেতন লোকের টিকা নেয়ার আগ্রহ দেখা যাচ্ছে।

তাও সংখ্যায় কম।গত সোমবার উপজেলা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় করোনা প্রতিশোধ টিকাদান কমিটির সভাপতি নির্বাহী অফিসার জাকির হোসেনর ষবাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয় । সভায় উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সচিব ডা, প্রশান্ত কুমার সাহা, ওসি মোস্তাফিজুর রহমান, সমাজসেবা অফিসার মনিরুজ্জামান, মহিলা বিষয় কর্মকর্তা কানিজ মার্জিয়া,কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান,দৈনিক প্রতিদিনের বাউফল প্রতিনিধি দেলোয়ার হোসেন প্রমুখ । এব্যাপরে উপজেলা করোনা প্রতিশোধ টিকাদান কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন গত সোমবার তার কার্যালয় অনুষ্ঠিত টিকা প্রদান কমিটির এক সভায় বলেন, সচেতনার অভাবে আগ্রহ দেখা যাচ্ছে না সাধারন মানুষের মাঝে। এতে বিশেষ করে বাদ পড়ছেন গ্রামের হতদরিদ্র ,খেটে খাওয়া সিংহ ভাগ সাধারন মানুষ।

তাদেরকে টিকা গ্রহনের আওতায় আনতে হবে। তাদেরকে রেখে টিকাদান কর্মসূচী বাস্তবায়ন হবে না। এ জন্য জনগনকে সচেতন করতে সমাজের সকলের এগিয়ে আসতে হবে।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনা াটকাদান কমিটির সদস্য সচিব ডা, প্রশান্ত কুমার সাহা মানুষের টিকা গ্রহনে আগ্রহ না থাকার কথা স্বীকার করে বলেন,সাধারন মানুষকে টিকার আওতায় আনার জন্য মাঠ পর্যায় তার স্বাস্থ্য কর্মীরা কাজ করে যাচ্ছেন। তবে এব্যাপরে স্থানীয় জনপ্রতিনিধি,বিভিন্ন রাজনৈতিক মহল,সচেতন ব্যক্তিদের এগিয়ে আসতে হবে যাতে সাধারন মানুষকে টিকা গ্রহন করে। তিনি আরো বলেন, দেশের বিভিন্ন এলাকায় বরাদ্ধকৃত টিকা শেষ করে আবার নতুন করে চাহিদা দিয়ে কাজ করতেছে। আর বাউফলে বরাদ্ধকৃত টিকা ডোজ অর্ধেকও শেষ করতে পারি নাই।এটা একমাত্র কারন মানুষের সচেতনার অভাব।