বালিয়াডাঙ্গীতে একই পরিবারে করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু ও ২ জন আক্রান্ত

মোঃজয়নাল আবেদীন রুহিয়া থানা (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ  আজ (২৮ জুলাই)বুধবার বালিয়াডাঙ্গী উপজেলার, ৬ নং ভানোর ইউনিয়নের ভানোর দিঘি পাড়া গ্রামের একটি বাড়িতে লকডাউন দিয়েছে বালিয়াডাঙ্গী থানা পুলিশ।
ওই গ্রামে গিয়ে জানা যায়, ওই বাড়ির সদস্য মোঃ বদিউর রহমান (৪৭) গত কয়েক দিন ধরে জ্বর ও সর্দি-কাশিতে ভুগছিলেন, এমতাবস্থায় গত(২১ জুলাই) ঈদের দিন করোনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনার পরীক্ষার জন্য নমুনা জমা দেন । পরীক্ষায় করোনা পজিটিভ আসলে তাকে চিকিৎসার জন্য দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত (২৬ জুলাই) সোমবার তিনি মারা যান।
মৃত বদিউর রহমান ভানোর দিঘীপাড়া (মালদহ বস্তী) গ্রামের মোঃ রইছ উদ্দিন এর ছেলে। ওই পরিবারে মৃতের স্ত্রী এক ছেলে ও দুই মেয়েসহ মোট ৪ জন সদস্যের মধ্যে তার দুই মেয়ে গতকাল ২৭ জুলাই তাদের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ আসে।
একই পরিবারে করোনায় একজনের মৃত্যু ও পরিবারের আরও ২ জন আক্রান্ত হওয়ায়, বালিয়াডাঙ্গী প্রশাসন আজ ২৮ জুলাই বুধবার সন্ধ্যা ৭টার দিকে ওই বাড়ির গেটে লাল কাপড়ে চিহ্ণিত করে লকডাউন করেন।
এ বিষয়ে স্থানীয়দের মধ্যে মৃত বদিউর রহমানের চাচা ফজলুর রহমান জানান। আমার ভাতিজা বদিউর রহমান করোনা ভাইরাসে মারা গেছেন, এবং তার দুই মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
করোনা ভাইরাস সংক্রমণ রোধে ও সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে পুলিশ বাড়িতে লকডাউন দিয়েছেন।
এ বিষয়ে পুলিশ জানান, দেশে বর্তমান করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত সর্বাত্তক লকডাউন চলমান রয়েছে। এরই মধ্যে একই পরিবারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ও পরিবারের আরো দুই জন করোনায় আক্রান্ত হওয়ায়, সচেতনতার জন্য প্রশাসনিকভাবে বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে।