বিমানবন্দরে ছুরিকাঘাতে আনসার সদস্য নিহতে মামলা

নিজস্ব প্রতিবেদক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে ছুরিকাঘাতে আনসার সদস্য নিহতের ঘটনায় করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৬ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মাহবুবুল আলম প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের জন্য ২৬ জানুয়ারি দিন ঠিক করেন।

এর আগে গত ৮ নভেম্বর মামলার এজাহার আদালতে পৌঁছালে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী বিমানবন্দরকে মামলাটি তদন্ত করে ২০ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর সন্ধ্যা ৭টার কিছু পরে বিমানবন্দরের ২ নম্বর বহির্গমন টার্মিনালের ড্রাইভওয়ের উত্তর প্রান্তের ৬ নম্বর গেটের সামনে শিহাবকে ছুরি হাতে দেখতে পান এপিবিএনের সদস্যরা। তাকে ধরতে গেলে তিনি দৌড়ে ৪ নম্বর গেটের দিকে যান। ৪ নম্বর গেটের সামনে এক আনসার সদস্য তাকে ধরার চেষ্টা করলে তাকে ছুরিকাঘাত করে ৩ নম্বর গেটের দিকে এগিয়ে যান শিহাব। সেখানেও এক আনসার সদস্য আটকাতে গেলে তাকেও ছুরিকাঘাত করে গুরুতর আহত করেন শিহাব। আহতদের মধ্যে সোহাগ আলী (২৪) নামের এক আনসার সদস্য রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শিহাবকে আহত অবস্থায় গ্রেপ্তার করে পুলিশ। ওই ঘটনায় ৭ নভেম্বর বিমানবন্দর আনসারের প্লাটুন কমান্ডার মো. আশরাফুল আলম বাদী হয়ে মামলাটি করেন।

মামলাটিতে শিহাবকে দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে ২৪ নভেম্বর শিহাব আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।