মৃত্যু ও আক্রান্ত কমে আসচ্ছে সিলেটে

করোনায় গত কিছুদিন ধরে মৃত্যু ও আক্রান্ত কমে আসায় স্বস্তি নেমে এসেছে সিলেটে। গত ২৪ ঘণ্টায় আবারো শূন্যের কোটায় নেমে এলো মৃত্যু। আর আক্রান্ত কমে এসেছে ১০ জনে। এদিন বিভাগের চার জেলায় ৮৪৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়। বিভাগে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ।

শনিবার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। তবে নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার সাতজন ও মৌলভীবাজারে একজন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সিলেট জেলার আরও দুইজন করোনা আক্রান্ত হয়েছেন।

গত দেড় বছরে বিভাগটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৬২৬ জন। পক্ষান্তরে সুস্থ হয়ে ওঠেছেন মোট ৪৮ হাজার ২২৬ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১৬৪ জনের। এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন ৫১ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৩ জন, সুনামগঞ্জ সাত ও মৌলভীবাজারে একজন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ৬৩ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা পজিটিভ ১১ জন। উপসর্গ নিয়ে ৫১ জন এবং আইসিইউতে রয়েছেন একজন।