রংপুরে মটর শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে

রংপুর : রংপুরে মটর শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে দুপক্ষের পাল্টাপাল্টি ধাওয়ায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে নগরীর স্টেশন রোডস্থ মটর চালক লীগের কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুরে সংগঠনের স্টেশন রোড কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে মটরচালক লীগ। আওয়ামী মটর চালক লীগের মহানগর শাখার সাধারণ সম্পাদক অনীল চন্দ্র রায়ের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এই মিছিল বের করা হয়।

এ সময় জেলা মটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মিছিলে বাধা দেওয়া হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে দুগ্রুপের ইট পাটকেল নিক্ষেপে শ্রমিক ইউনিয়নের শাজাহান, ফরিদ, রাজু, সুরুজসহ কমপক্ষে ১০ জন আহত হন।

পরে পুলিশ প্রহরায় মটর চালকলীগ বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাব চত্বরে সমাবেশ করে।

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, গত ২০ অক্টোবর ভোরে অনীল চন্দ্র রায়ের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। এতে অনীল চন্দ্র গুরুতর আহত হন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ মিছিল বের করা হলে মটর শ্রমিক ইউনিয়নের লোকজন তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা  গ্রহণের দাবি জানান বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন মটর চালক লীগের জেলা শাখার সভাপতি রাজু মিয়া, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন রিপন, মহানগর শাখার সভাপতি নজরুল ইসলাম বরকা প্রমুখ।

এ বিষয়ে কোতোয়ালি থানার ওসি এবিএম জাহিদুল ইসলাম জানান, মটর শ্রমিক লীগ একটি মিছিল বের করে। এ সময় শ্রমিক ইউনিয়নের লোকজন তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। এ নিয়ে পরিস্থিতি একটু উত্তপ্ত হয়েছিল। পুলিশ থাকায় বড় ধরনের কিছু হয়নি।