লক্ষ্মীপুরে স্বামীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুরে আলী মোহনকে (৩৫) শ্বাসরোধে হত্যার দায়ে তার স্ত্রী দিলু বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
মঙ্গলবার (১১ এপ্রিল) বেলা পৌনে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত দিলু বেগমের বাবার বাড়ি ফেনী জেলার চন্ডিপুর গ্রামে। তার স্বামী ভিকটিম মোহনের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের কালিদাসের বাগ গ্রামে। জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন বলেন, পারিবারিক কলহের জেরে দিলু তার স্বামী মোহনকে হত্যা করেন। উক্ত মামলায় সাক্ষ্য প্রমান শেষে দিলু বেগমকে দোষী সাবস্ত করে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৩০ মার্চ রাতে নিজের ঘরে খুন হন আলী মোহন। ঘটনার রাতে স্ত্রী দিলু বেগম ও পাঁচ বছরের মেয়ে তিশাকে নিয়ে ঘুমিয়ে ছিলেন তিনি। ওই রাতে মোহনের মা জাহানারা বেগম (৬০) বাড়িতে ছিলেন না। রাত ১টার দিকে তিনি মোবাইল ফোনে ছেলের মৃত্যুর সংবাদ পান। মৃতদেহের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ছিল। পরদিন ৩১ মার্চ মা জাহানারা বেগম বাদী হয়ে ছেলেকে হত্যার অভিযোগে পুত্রবধূ দিলুকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পরদিন দিলুকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে বের হয়ে আত্মগোপন করেন।

মামলাটি তদন্ত করেন লক্ষ্মীপুর সদর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) আবদুল জলিল। তিনি দিলু বেগমকে অভিযুক্ত করে ২০১১ সালের ১৯ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দেন। এতে উল্লেখ করা হয়, ভিকটিম মোহন কাজের সুবাধে ফেনীতে থাকতেন। তিনি নেশা করতেন। এ নিয়ে স্ত্রীর সঙ্গে তার ঝগড়া হতো। ঘটনার রাতে তিনি ফেনী থেকে বাড়িতে আসেন। ওই রাতে তাদের মধ্যে ঝগড়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে দিলু বেগম ঘুমন্ত মোহনের গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। দীর্ঘ ১১ বছরের শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।