সাংবাদিক শিমুলের দাফন সম্পন্ন

সিরাজগঞ্জ প্রতিনিধি : পৌর মেয়রের গুলিতে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের লাশের দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে মাদলা-কাকিলাবাড়ি কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে শাহজাদপুর পাইলট উচ্চবিদ্যালয় মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার আগে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, প্রাক্তন সংসদ সদস্য চয়ন ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাজ্জাদ হায়দার লিটন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী অফিসার মামুন আলরাজি, থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল হক, প্রাক্তন মেয়র নজরুল ইসলাম, সমকালের যুগ্ম বার্তা সম্পাদক তপন দাস, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজল এ খোদা লিটন ও শিমুলের ছোট ভাই আজাদ প্রমুখ।

পরে শিমুলের মরদেহ তার নিজ গ্রামের বাড়ি মাদলা-কাকিলাবাড়িতে নেওয়া হয়। বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে মাদলা-কাকিলাবাড়ি কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

এদিকে সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সিরাজগঞ্জ ও শাহজাদপুরের কর্মরত সাংবাদিকেরা।

অপরদিকে সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে ডাকা অর্ধদিবস হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে মিছিল ও সমাবেশ করেছেন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও সাংবাদিকেরা। এ সময় তারা শাহজাদপুরের বিভিন্ন সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার শাহজাদপুর পৌর মেয়রের ব্যক্তিগত শটগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুরুতর আহত হন। বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃত্যু হয়।