হরিপুরে অধিকাংশ কাঁচা  সড়কে খাদ-খন্দ ও এক হাঁটু কাঁদা, জনসাধারণের চলাচলের ভোগান্তি

মোঃ আনোয়ার হোসেন, হরিপুর উপজেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলা ছয়টি ইউনিয়ন পরিষদ সমন্বয়ে গঠিত। প্রাচীন কাল হতে অধিকাংশ কাঁচা  সড়ক। উপজেলার প্রতিটি ইউনিয়নে রা্স্তার ধারে অপরিকল্পিত ঘর নির্মাণ  ফলে সামান্য বৃষ্টিতে জনসাধারনের  চলাচলের জন্য রাস্তা গুলোতে পানি জমে অনুপোযোগী হয়ে পরে। ।

ইতিপূর্বে একাধিক বার নিউজ পোর্টালে ও বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলেও কর্তৃপক্ষের ভ্রুক্ষেপ নেই। এই উপজেলার জনসাধারণ কৃষি নির্ভরশীল হওয়ায়, ট্রাক্টর ও পাওয়ার টিলার রাস্তায়  চলাচলের ফলে সামান্য বৃষ্টিতে এক হাঁটু  কাঁদা হয়ে যায় ।

উপজেলার ৭০% কাঁচা রাস্তা হওয়ায় গ্রামাঞ্চলের মানুষ গুলো সন্ধ্যার পরে কেউ হঠাৎ অসুস্থ হলে, চিকিৎসার  জন্য এম্বুলেন্স যোগে চিকিৎসালয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়না। পক্ষান্তরে  জনসাধারণের  উৎপাদিত কৃষি পণ্য বিক্রয়ের জন্য  বাজারে সরবরাহের নানান ভোগান্তির স্বীকার হতে হয়।

এলাকার জনসাধারণের দাবী কাঁচা  সড়ক গুলো কে দ্রুত  পাকাকরণের  প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে, কৃষক তাদের উৎপাদিত কৃষি পণ্যের ন্যায মূল্য থেকে বঞ্চিত হবে।  দীর্ঘদিন ধরে এই উপজেলার মানুষ ভৌগোলিক কারনে  সুবিধা থেকে বঞ্চিত । অতিসত্বর যেন আর জনসাধারণের ভোগান্তি আর যেন পরে সেই জন্য কর্তৃপক্ষের যেন সুদৃষ্টি হয়। ।