আম কুড়াতে যাওয়া শিশুকে গণধর্ষণ

জেলা প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির স্কুলছাত্রী (৯) গণধর্ষণের শিকার হয়েছে। উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাঘারগাড়ী গ্রামে ঝড়ের মধ্যে আম কুড়াতে গেলে একই গ্রামের তিন বন্ধু তাকে পুকুরপাড়ে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

মঙ্গলবার বিকালের এ ঘটনায় শিশুর মা বুধবার নন্দীগ্রাম থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার আসামিরা হলেন- বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাঘারগাড়ী গ্রামের আমজাদ হোসেনের ছেলে সৌরভ হোসেন (১৯), বাবু হোসেনের ছেলে বাদল হোসেন (২৬) ও বুদ্ধু আলীর ছেলে বায়েজিদ হোসেন (১৯)। তারা তিনজন একে অপরের বন্ধু।

নন্দীগ্রাম থানার ওসি আনোয়ার হোসেন জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন ও আদালতে ২২ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হয়েছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকাল পর্যন্ত আসামিদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ, এজাহার সূত্র ও স্বজনরা জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে বগুড়ার নন্দীগ্রামের ধুন্দার গ্রামে ঝড় ও বৃষ্টি হচ্ছিল। এ সময় স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ওই শিশু আম কুড়িয়ে বাড়ি ফিরছিল। পথিমধ্যে তিন বন্ধু সৌরভ, বাদল ও বায়েজিদ তার পথরোধ করে আম চায়। শিশুটি আম দিতে চাইলে তারা তার মুখ চেপে ধরে পাশের একটি পুকুরপাড়ে নিয়ে যায়। সেখানে তিনজন শিশুটিকে সংঘবদ্ধ ধর্ষণ করে পালিয়ে যায়। স্থানীয়রা টের পেয়ে শিশুটিকে উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়।

নন্দীগ্রাম থানার ওসি আনোয়ার হোসেন জানান, ধর্ষণের শিকার শিশুটির ডাক্তারি পরীক্ষা, ২২ ধারায় জবানবন্দি রেকর্ড ও তিনজনের মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। সকলে আত্মগোপন করায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।