কালীবাড়ির প্রতিমা ভাংচুরে তদন্ত কমিটি গঠন : দু’গ্রুপের পাল্টাপাল্টি অভিযোগ দায়ের

ঝালকাঠি প্রতিনিধি,মো.মোছাদ্দেক বিল্লাহ
ঝালকাঠি শহরের কালীবাড়ি মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুরের ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বৃহস্পতিবার দুপুর বিক্ষোভ করেছে কালীবাড়ি মন্দির কমিটির লোকজন। আধাঘন্টা ধরে তারা কালীবাড়ি সড়কে এ বিক্ষোভ করে।
এদিকে সকালে বরিশালের ভারপ্রাপ্ত ডিআইজি আকরাম হোসেন, ঝালকাঠির জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা মন্দির কমিটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের আশ্বাস দেন ডিআইজি।
এসময় সাংবাদিকদের ডিআইজি আকরাম হোসেন বলেন, ঘটনার সাথে যারাই জড়িত থাকুনা কেন তা তদন্ত করে বের করা হবে।
ঝালকাঠি জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী বলেন, এ ঘটনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মকবুল হোসেনকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে এ ঘটনায় চাল ব্যবসায়ীরা ঝালকাঠি প্রেসক্লাবে উপস্থিত হয়ে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেল করেছেন। এতে তারা অভিযোগ করেছেন, মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রণব কুমার নাথ ভানুর নেতৃত্বে মন্দির সংলগ্ন চালের দোকানে হামলা ও লুটপাট করা হয়। এসব দোকান থেকে নগদ এক লাখ ২৪ হাজার টাকা লুটে নেয় এবং মালামাল নষ্ট করে তারা। পরে নিজেরাই মন্দিরের প্রতিমা ভাংচুর করে, উল্টো চাল ব্যবসায়ীদের ঘাড়ে চাপাচ্ছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন চাল ব্যবসায়ী দুলাল বেদনাথ। এ সময় চাল ব্যবসায়ী আব্দুল হাকিম হাওলাদার ও দুলাল চন্দ্র দেবনাথ।
ঝালকাঠি সদর থানার পরিদশর্ক (ওসি অপারেশন) মো. মাহে আলম জানান, এ ঘটনায় বৃহস্পতিবার বিকেলে মন্দির কমিটি ও চাল ব্যবসায়ীরা সদর থানায় পাল্টাপাল্টি দুটি অভিযোগ দায়ের করেছে। ঘটনা তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে, বলেন পরিদর্শক মাহে আলম।
প্রসঙ্গত, বুধবার রাতে ঝালকাঠি কালীবাড়ি মন্দির কমিটি ও ঝালকাঠি বারচালার চাল ব্যবসায়ীদের মধ্যে বারচলার স্থান নিয়ে বিরোধের জেরে দু’গ্রুপের সংঘর্ষ হয় । এতে মন্দিরের একটি প্রতিমা ভাংচুর হয়। ঘটনার পর থেকে প্রতিমা ভাংচুরের ঘটনাকে চাল ব্যবসায়ী ও মন্দির কমিটি একে অপরকে দায়ী করে আসছে।