গার্মেন্টসকর্মীকে দলবদ্ধ ধর্ষণ আটক ১

নেত্রকোনায় গার্মেন্টসকর্মীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় মো. চান মিয়া নামে একজনকে আটক করেছে র‍্যাব। বুধবার (০৮ ফেব্রুয়ারি) সকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলা সদরের মদন বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক চান মিয়া জেলার কলমাকান্দা উপজেলার সালেঙ্গা গ্রামের মো. সিরাজ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর বান্ধবীর ছোটবোনের বিয়েতে অংশ নিতে ঢাকা থেকে কলমাকান্দা থানাধীন পাবই মোড়ে এসে নামেন ভুক্তভোগী। বাস চলে যাওয়ার পর ভিকটিম বান্ধবীর বাড়ি কুতিগাও যাওয়ার জন্য অটোরিকশা ভাড়া করেন।

এ সময় অটোরিকশার চালক মো. আপেল মিয়া পথে চান মিয়াকে তোলেন। পরবর্তীতে, তারা ভিকটিমকে কুতিগাওয়ের কথা বলে অন্য জায়গায় নিয়ে যান। এরপর আপেল মিয়ার ঘরে নিয়ে ভিকটিমকে খুন করার ভয় দেখিয়ে ৬-৭ জন মিলে ধর্ষণ করেন।

ধর্ষণের এক পর্যায়ে তারা ভিকটিমকে ঘরে রেখে কিছুক্ষনের জন্য বাইরে গেলে ভিকটিম ফোন করে বান্ধবীকে ঘটনাটি জানায়। ভিকটিমের বান্ধবী রিমা আক্তার লোকজন নিয়ে ঘটনাস্থলে আসলে আসামিরা দৌঁড়ে পালিয়ে যায়।

এরই পরিপ্রেক্ষিতে, ধর্ষণকারীদের বিরুদ্ধে ভিকটিম নিজে বাদী হয়ে গত ২৮ অক্টোবর কলমাকান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাতজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন।

আটক চান মিয়াকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তিনি এ ঘটনায় তার সম্পৃক্ততার কথা স্বীকার করেন। পরে তাকে জেলার কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে।