জঙ্গি তামিম সহযোগী স্বীকারোক্তিমুলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক : গুলশান, শোলাকিয়াসহ বিভিন্ন জঙ্গি হামলার মাস্টারমাইন্ড নব্য জেএমবির নেতা তামিম চৌধুরীর সহযোগী সালাউদ্দিন কামরান (৩০) আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন কামরান। জবানবন্দি গ্রহণ শেষে আদালত কামরানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ছয়দিনের রিমান্ড চলাকালীন সময়ে মঙ্গলবার কল্যাণপুরে জঙ্গি হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করে তার জবানবন্দি রেকর্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে আদালত কামরানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর কামরানের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর রাতে টঙ্গী রেল স্টেশন রোডে অভিযান পরিচালনা করা হয়। পরে সালাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। সে নব্য জেএমবির সদস্য। সংগঠনের বিভিন্ন কার্যক্রমের প্রচার চালাতো বলে দাবি পুলিশের।