টঙ্গীতে তুরাগ নদ থেকে লাশ উদ্ধার, আটক এক

রবিউল ইসলাম টঙ্গী॥  গাজীপুরের টঙ্গী তুরাগ নদ থেকে শাহাবুদ্দিন (২৫) নামে ড্রেজার শ্রমিকের লাশ উদ্ধার করেছে টঙ্গী থানা পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় টঙ্গীর ভরান হাজীর বস্তি এলাকার তুরাগ নদ থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত শাহাবুদ্দিন বরগুনা সদরের সোনাতলা এলাকার আবু হানিফের ছেলে। এ ঘটনায় পুলিশ শাহাবুদ্দিনের সহকর্মী ফারুক (২২) কে আটক করেছে।
এব্যপারে আটককৃত ফারুকের সাথে কথা বলে জানা যায়, গত রোববার দিনগত রাত সাড়ে ৩টার সময় শাহবুদ্দিন ও ফারুক ড্রেজার মেশিনের বলগেট পরিস্কার করা নিয়ে কথা কাটা-কাটি হয়। কথা কাটা-কাটির এক পর্যায় শাহবুদ্দিন ফারুকে লাঠি দিয়ে মাথায় আগাত করে। পরে ফারুক আগাতপ্রপ্ত হয়ে শাহবুদ্দিনকে লোহার পাইপ দিয়ে আগত করে পানিতে ফেলে দেয়। পরে ড্রেজারের আরো কিছু শ্রমিক পানিতে নেমে অনেক খোজা খুজি করে শাহাবুদ্দিনকে পাওয়া যায়নি। গতকাল মঙলবার সকালে লাশটি নদীতে ভাসতে দেখে তারা পুলিশকে খবর দেয়। এসময় পুলিশ লাশটি উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফিরোজ তালুকদারের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিশ্চত করে বলেন, ফারুক নামে একজনকে জিজ্ঞাসা করা জন্য থানায় নিয়ে আসা হয়েছে।