ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৫টি মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা

মোঃ জয়নাল আবেদীন, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।মন্দির পরিচালনা কমিটি জানায়, শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতের অন্ধকারে কোনো এক সময় প্রতিমা গুলো ভাঙচুরের ঘটনা ঘটে।
ধনতলা ইউনিয়নে সিন্দুরপিন্ডি গ্রামে ৩টি, চাড়োল সাবাজপুর পশ্চিমনাথপাড়া মোড়ে ১টি ও পাড়িয়া ইউনিয়নের জাউনিয়া কলেজপাড়া গ্রামে ১টি মন্দিরের প্রতিমা ভাঙচুর হয়।
ধনতলা ইউনিয়নের পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক ও সিন্দুরপিন্ডি মন্দির কমিটির সভাপতি জোতিময় সিংহ বলেন, প্রায় অর্ধশত বছর ধরে মন্দিরে পূজা করে আসছি। কখনো এধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে শনিবার রাতের অন্ধকারে কোনো এক সময় দুর্বৃত্তরা প্রতীমা ভাঙচুরের ঘটনাটি ঘটিয়েছে। এমন ঘটনার পর এই এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন আতঙ্কে রয়েছে। ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।
চাড়োল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দিলিপ কুমার চ্যাটার্জী বাবু বলেন, কে বা কারা রাতে রাস্তার ধারে থাকা ৫টি মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে। সকালে মন্দির কমিটির লোকজন আমাকে খবর দেয়।পরে আমি ঘটনাস্থলে গিয়ে বিষয়টি প্রশাসনকে জানাই।
আজ রোববার (৫ ফ্রেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল কুমার, উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ‘ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ধরনের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সচেতন মূলক পদক্ষেপ নেবে।’
ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, ‘দেশের শান্তিপূর্ণ পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করতে এ ঘটনা উদ্দেশ্যে প্রণোদিতভাবে ঘটিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। দ্রুতই জড়িতদের আইনের আওতায় আনা হবে।’ হিন্দু সম্প্রদায়ের লোকজনকে আতঙ্কিত না হয়ে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতার কথা বলেন তিনি।