নরসিংদীতে ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ও ৫৮ কেজি গাঁজাসহ ৪ জন গ্রেপ্তার

আল-আমিন, স্টাফ রিপোর্টারঃ নরসিংদীতে পৃথক অভিযানে ডাকাতি মামলার আসামীসহ ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ও ৫৮ কেজি গাঁজাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
বুধবার (২ আগস্ট)  দুপুরে নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম ।
এর আগে গত এক সপ্তাহে জেলা সদর, শিবপুর, পলাশ ও শিবপুর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একাধিক দল। এ সময় তাদের কাছ থেকে ৫৮ কেজি গাঁজা, দেশিয় অস্ত্র, ১টি ট্রাক ও ১টি প্রাইভেটকার জব্দ করা হয়।
ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তারকৃতরা হলেন, মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার বাঘাপুর এলাকার জহিরুল ইসলামের ছেলে নয়ন হোসেন (২৩), একই এলাকার মো. মাহফুজুর রহমানের ছেলে মো. রিফাত মিয়া (১৮), নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পাগলা এলাকার জাকির হোসেনের ছেলে জুয়েল হোসেন (৩০),  ঢাকার দোহার থানার মৌরা এলাকার মৃত খালেক বেপারীর ছেলে রবিন (২৮) ও ফরিদপুরের চরভদ্রাসন থানার গোপালপুর ঘাট এলাকার বাহাদুর আলমের ছেলে কালু শেখ (৫৮)।
এছাড়াও ডাকাতির ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন, নরসিংদীর শিবপুর থানার গোবিন্দী এলাকার মো. রৌশন আলী রতনের ছেলে মো. শহিদ মিয়া (৩৫), একই থানার উত্তর সাধারচর এলাকার মৃত. তোফাজ্জল হোসেনের ছেলে মো. আমির হোসেন (৩৪), পুরানদিয়া এলাকার মৃত. আনজত আলীর ছেলে বজলুর রহমান (৪৫), পলাশ থানার নরসিংহারচর এলাকার আবুল কাশেমের ছেলে সফর আলী (২৮), বেলাব থানার পুটিমারা এলাকার আ: রশিদ মিয়ার ছেলে মোঃ শাকিল মিয়া (২২) ও মনোহরদী থানার পশ্চিম চালাকচর এলাকার রাজা মিয়ার ছেলে আলম মিয়া (২৫)।
গাঁজাসহ গ্রেফতারকৃতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ফুলবাড়িয়া এলাকার ওসমানের ছেলে রবিউল (৪৬), বিজয়নগর থানার কামারমোড়া এলাকার মৃতঃ মরছোপ আলীর ছেলে মোঃ সোহেল মিয়া (৩৫), সদর থানার মজলিশপুর এলাকার রসুন মিয়ার ছেলে আলামিন মিয়া (২৮) ও সদর থানার পীরবাড়ী এলাকার রমজান মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া (৩০)।
 নরসিংদী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম  বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শিবপুর থানার কারারচর এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশিয় অস্ত্র ও ১টি ট্রাকসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে এর আগেও ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে।
আবার, শিবপুর থানার সাধারচর এলাকায় একটি বাড়ি হতে নগদ টাকা স্বর্নালংকার ও মোবাইল ডাকাতির ঘটনায় জড়িত ৬ আসামীকে লুণ্ঠিত ১টি মোবাইলসহ গ্রেপ্তার করা হয়।
এছাড়াও সদর থানার কাউরিয়াপাড়া, ভেলানগর মাইক্রোস্ট্যান্ড এলাকা ও শিবপুর থানার ইটাখোলা মোড় হতে ১টি প্রাইভেটকারসহ মোট ৫৮ কেজি গাঁজা জব্দ ও ৪ জনকে গ্রেপ্তার করা হয়। এ সকল ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের আদালতে পাঠানো হয়েছে।
 এর আগেও গ্রেফতার হওয়া মোট ১৫ জনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ডাকাতি, মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে বলে জানান জেলা পুলিশ সুপার।