পাবনায় নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান

পাবনা প্রতিনিধি : পাবনা পৌর সদরের শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকায় ‘ডোরা ফুড প্রোডাক্টস’ নামের একটি নকল এনার্জি ড্রিংক কারখানার সন্ধান পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর ২টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে কারখানা থেকে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কোটি টাকা মূল্যের যৌন উত্তেজক নকল এনার্জি ড্রিংক, ড্রিংক তৈরির সরঞ্জাম, কেমিক্যাল জব্দ করা হয়। এসময় ওই কারখানার মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার বীনা রানী দাশ জানান, শিবরামপুর জুবিলি ট্যাংকপাড়া এলাকার জনৈক হায়দার আলী নামের এক ব্যক্তি তার বাড়ির অভ্যন্তরে ডোরা ফুড প্রডাক্টস নামে একটি নকল এনার্জি ড্রিংক তৈরির কারখানা গড়ে তোলেন। দীর্ঘদিন ধরে ওই কারখানায় নামসর্বস্ব বিভিন্ন কোম্পানির মোড়কে যৌন উদ্দীপক নকল এনার্জি ড্রিংক, সফট ড্রিংক, টেস্ট্রি হজমি, ওরাল স্যালাইন, হারবাল সিরাপ উৎপাদন ও বাজারজাত করে আসছিল। যার কোনো অনুমোদন নেই।

নকল এনার্জি ড্রিংক ও পণ্যের মধ্যে রয়েছে হাই সুপারম্যান, ডাবল হর্স, সেভেন হর্স পাওয়ার, লাভ ফর এভার, এক্সম্যান ফিলিংস, নাইট পাওয়ার ও পাগলু ফিলিংস।

এ ছাড়াও রয়েছে ডোরা টেস্ট্রি হজমি, ডোরা অরেঞ্জ হজমি, ডোরা ওরাল স্যালাইন, ডোরা কচি ডাব, ডোরা তৃষ্ণা, ডোরা মোভিট চুষে খাওয়ার ট্যাবলেট। এসবের উৎপাদন হিসেবে রয়েছে মেড ইন চায়না ও মেড ইন ইউএসএ লেখা।

গোপন সংবাদের ভিত্তিতে রোরবার দুপুরে র‌্যাব-১২ পাবনার কোম্পানি কমান্ডার বীনা রানী দাশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হানা ইসলামের নেতৃত্বে কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে কারখানা থেকে জব্দ করা হয় প্রায় কোটি টাকা মূল্যের নকল এনার্জি ড্রিংক ও ড্রিংক তৈরির সরঞ্জাম।

এ সময় অনুমোদনহীন নকল এনার্জি ড্রিংক তৈরি ও বাজারজাত করার দায়ে কারখানার মালিক হায়দার আলীকে ২ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।