প্রধানমন্ত্রী স্বাক্ষর জালকারী হাছিনা বেগমের দুই দিনের রিমান্ড মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জাল করার অভিযোগে গ্রেপ্তার মোছা. হাছিনা বেগমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম মুহাম্মদ মাজহারুল ইসলামের আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার এসআই আব্দুল মালেক আসামি হাছিনা বেগমকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত ও তার সহযোগীদের গ্রেপ্তারের লক্ষ্যে এবং সংঘবদ্ধ জালিয়াত চক্রের মূল হোতাদের চিহ্নিত করতে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন। তিনি বলেন, তিনি পরিস্থিতির শিকার। পূর্বশত্রুতার জেরে তাকে সম্পৃক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে সুষ্পষ্ট কোনো অভিযোগ নেই। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। তিনি একজন বয়স্ক অসুস্থ মহিলা।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

রোববার সন্ধ্যায় শেরে বাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) গণেশ গোপাল বিশ্বাস জানান, আটককৃত ওই নারী এক ছাত্রীকে ভর্তি করাতে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করে একটি সুপারিশপত্র দেন। সন্দেহ হলে ওই নারীকে আটক করে পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওসি আরো জানান, হাছিনা বেগম দীর্ঘ দিন ধরে প্রধানমন্ত্রীসহ সরকারের নীতিনির্ধারকদের স্বাক্ষর জাল করে প্রতারণা করছিলেন।

মোছা. হাছিনা বেগম গণভবনের বাবুর্চি হিসেবে পরিচয়ে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করেছেন এবং ফোনে কথা বলেছেন বলে জানা গেছে।