বনানীতে জন্মদিনের নিমন্ত্রণ দিয়ে তরুণীকে ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক : প্রায় তিন মাস আগে বনানীর একটি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে নিমন্ত্রণ দিয়ে নিয়ে গিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠার পর দেশব্যাপী ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। ওই ঘটনায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই বনানীতে একই ধরনের আরেকটি ঘটনা ঘটল।

রাজধানীর বনানীতে জন্মদিনের নিমন্ত্রণ দিয়ে বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে আরেক ব্যবসায়ীপুত্রের বিরুদ্ধে।

বুধবার দুপুরে এ বিষয়ে বনানী থানায় একটি মামলা (নং-৮) দায়েরের পর অভিযুক্ত ব্যবসায়ীপুত্র বাহাউদ্দীন ইভানকে (২৮) খুঁজছে পুলিশ।

ইভান বনানীর ২ নম্বর রোডের ৫/এ নম্বর ন্যাম ভিলেজে থাকেন। তার বাবার নাম বোরহান উদ্দীন বেলাল। বনানীতে বোরহান উদ্দীনের একটি বিপণী বিতান রয়েছে। তাদের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব উপজেলার মহনপুরে। ইভানের এক ছেলে ও এক মেয়ে আছে বলেও জানা গেছে। অভিযোগকারী তরুণী অভিনেত্রী বলে পুলিশ জানিয়েছে।

বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল মতিন জানান, গত মঙ্গলবার রাতে জন্মদিনের পার্টির কথা ওই তরুণীকে নিজ বাসায় নিয়ে যান ইভান। সেখানে নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন।

এ ছাড়া, গত মঙ্গলবারের আগেও ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে বলেন আব্দুল মতিন জানিয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, জন্মদিনের অনুষ্ঠান ও বিয়ের আগে মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য মঙ্গলবার রাত ৯টার দিকে তরুণীকে বাসায় যাওয়ার কথা বলে ইভান। ওই তরুণী যেতে না চাইলে তিনি তার মায়ের পরিচয় দিয়ে এক নারীর সঙ্গে আলাপ করিয়ে দেন।

এরপর ওই তরুণী রাত সাড়ে ১০টার দিকে ইভানের বাসায় যান। সেখানে গিয়ে দেখেন, বাসায় কেউ নেই। এরপরই সেখান থেকে তিনি চলে আসতে চান। কিন্তু ইভান তাকে জোর করে নেশাজাতীয় কিছু একটা খাওয়ানোর পর ধর্ষণ করেন। রাত সাড়ে ৩টার দিকে ওই তরুণীর ভ্যানিটি ব্যাগ রেখে বাসা থেকে বের করে দেওয়া হয়।

আব্দুল মতিন বলেন, ‘অভিযোগ পাওয়ার পর তরুণীকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে। বৃহস্পতিবার তার ডাক্তারি পরীক্ষা করানো হবে। ইভানকে গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে নেমেছে।’