বাউফলে প্রতিবন্ধীকে মারধর ও বসতঘর ভাংচুর

কহিনুর স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় জায়গা জমি সংক্রান্ত বিরোধের জেরে মোঃ রুবেল হোসেন (২৬) নামে এক বাক-প্রতিবন্ধীকে মারধর ও বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর করার অভিযোগ রুবেলের সৎ ভাই ও বোনের বিরুদ্ধে।১৪.০৪.২৪ইং তারিখ  রোজ রবিবার বিকাল ২ টার দিকে ৫নং সূর্য্যমনি ইউনিয়নের গোয়ালিয়া বাঘা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিবন্ধী রুবেল ওই দিন বিকেলে থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। 
জানা গেছে, রুবেল ও তার ছোট ভাই আনোয়ারকে রেখে তার মা মোসা. হনুফা বেগমের মত্যুর পর রুবেলের ছোট খালা শেফালী বেগমকে বিয়ে করেন রুবেলের বাবা আলী আকাবর রাড়ী। সেই ঘরে সালাউদ্দিন, সাদ্দাম ও ইমন হাসান নামে তিন ছেলে ও রিপা নামে এক মেয়ে সন্তানের জন্ম হয়। এরপর বাবা আলী আকাবরের মত্যুর পর প্রতিবন্ধী রুবেলকে দেখাশুনা করতেন নানা ইউনূছ মোল্লা। তিনি প্রতিবন্ধী নাতির ভবিষ্যতের কথা চিন্তা করে ৬ শতাংশ জমি লিখে দেন রুবেলকে।এত ক্ষুদ্ধ হয় রুবেলের সৎভাই মো. ইমন হাসান পাভেল(২৬) ও বোন সাবরিনা আক্তার রিপা এবং মা শেফালী বেগম।(৪৫)। লিখে দেয়া ওই জমিকে কেন্দ্র করে রবিবার দুপুরে রুবেলের স্ত্রীর সাথে রুবেলের সৎ মা ও ভাই-বোনের সাথে বাকবিতান্ডা হয়। এ সময় রুবেল এগিয়ে এলে সৎ ভাই পাভেল ও বোন রিপা রুবেলকে মারধর করে এবং বসতঘরে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ও নিত্য প্রয়াজনীয় জিনিসপত্র ভাংচুর করে। পরে স্থানীয়রা রুবেলকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন।
এ ব্যাপারে রুবেলের সৎভাই ইমন হাসান পাভেল বলেন, ঘটনা সম্পর্কে আমার কিছু জানা নেই। ওই সময় আমি বাড়ী ছিলাম না। বাউফল থানার উপ-পরিদর্শক মো. মাসুদ হাসান বলেন, অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয় পক্ষকে নিয়ে স্থানীয় ইউপি সদস্য রিয়াজ হোসেন বিষয়টি মিমাংশা করে দিবেন বলে কথা হয়েছে।