মেহেরপুরে কারাগারে ১ হাজতির মৃত্যু

আল-আমীন, মেহেরপুর থেকে ॥

মেহেরপুর জেলা কারাগারে জামিরুল ইসলাম নামের এক হাজতির মৃত্যু হয়েছে। তবে তার পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।
নিহত জামিরুল ইসলাম জেলার গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের সলেমান আলীর ছেলে। সে মাদকের মামলায় কারাগারে হাজত বাস করছিল।
নিহতের স্ত্রী শাহিনা খাতুন বলেন, আমার স্বামী একা একা মরার ছেলে না। তাকে জেলখানার লোকজন মেরে ফেলেছে । আমি এর বিচার চাই।
মেহেরপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানান, হাসপাতালে ভর্তি করার পরপরই চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষনা করেন। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা ময়নাদন্তের প্রতিবেদন ছাড়া বলা যাচ্ছে না
জানা গেছে, মাদক মামলার আসামী জামিরুল ইসলাম গত ২তারিখ ইয়াবাসহ গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়। পরদিন তাকে গাংনী থানা থেকে জেলা কারাগারে পাঠানো হয়। আজ সোমবার সকালে তার স্ত্রী শাহিনা খাতুন জেলা কারাগারে দেখা করতে যায়। পরে দুপুরে তাকে কারাগারের ২য় তলার চিলেকোঠার সিঁড়িতে গলায় গামছা দিয়ে ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে কারাগার কতৃপক্ষ। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষনা করেন।
এ ব্যাপারে মেহেরপুর জেলা সুপার বলেন, দুপুরে আসামী গণনা করার সময় তাকে না পেয়ে খোজখুজি করতে গিয়ে গলায় গামছা দিয়ে ফাঁস লাগানো অবস্থায় উদ্ধার করা হয়। তখন আনুমানিক ১২টা ২০ বাজবে। সাথে সাথে তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে পরিবারের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, ময়না তদন্তের প্রতিবেদন হাতে আসলেই আসল বিষয় পরিস্কার হওয়া যাবে বলে তিনি দাবি করেন।