রোগীর ১২ জন দালালকে ধরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড

‘রোগী ধরা’ ১২ দালালকে ধরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তিনটি রোগ নির্ণয় কেন্দ্রকে এক লাখ টাকা জরিমানা এবং অপর একটি রোগ নির্ণয় কেন্দ্র সিলগালা করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-৫ এর পক্ষ থেকে রাজশাহীতে এ অভিযান চলে।

গ্রেপ্তার ১২ জনকে তিন থেকে সাতদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তারা হলেন—জামাল হোসেন (৪০), সাবজাল হক (৫২), মোতাসসিম ওরফে রূপক (৩২), রনি শেখ (২৫), মো. সজল (৪২), শাহিন আলম পিয়াস (২৪), আব্দুল জলিল (৫৫), রাজন আলী (৩৫), মো. মুরসালিন (২৪), আহমদ আলী (৩০), রয়েল হোসেন অপু (৩২) ও সোহেল রানা (২৪)।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-৫ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ফুসলিয়ে বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ও রোগ নির্ণয় কেন্দ্রে নিয়ে যেতেন এই রোগী ধরা দালালরা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় অভিযান চালিয়েই বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়া হয়।

এছাড়া র‌্যাবের এই দল বিভিন্ন রোগ নির্ণয় কেন্দ্রে অভিযান চালায়। এ সময় নানা অনিয়মের অভিযোগে মহানগরের লক্ষ্মীপুর এলাকার আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. ডাবলুকে ৫০ হাজার টাকা, রাজশাহী কিডনী ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক বাচ্চু রহমান ২০ হাজার টাকা এবং মেডিকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক উম্মে মনিরাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া অনিয়মের অভিযোগে রাজশাহীর সানবিম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে বলেও র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।