২ কোটি ৮০ লাখ টাকার সোনাসহ যুবক আটক

জেলা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পৃথক দুটি স্থানে বিজিবি ও পুলিশ অভিযান চালিয়ে ২৯৫ ভরি ওজনের সোনার বার উদ্ধার করেছে। যার বাজারমূল্য প্রায় ২ কোটি ৮০ লাখ টাকা।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে বিজিবি উপজেলার পাথিলা গ্রাম থেকে এবং জীবননগর থানা পুলিশ একই দিন বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরে হাসপাতালপাড়া রোড থেকে এসব সোনার বার আটক করেন। এ ঘটনায় বিজিবি সদস্যরা একজনকে আটক করেছেন।

পরে বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিজিবি ও পুলিশ এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজিবি ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, জীবননগর-দত্তনগর সড়ক দিয়ে দুজন ব্যক্তি মোটরসাইকেলযোগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টার দিকে পাথিলা ঈদগাহ সংলগ্ন স্থানে পৌঁছালে বিজিবি সদস্যরা তাদের গতিরোধ করে। এই সময় একজন মোটরসাইকেল থেকে নেমে দ্রুত পালিয়ে গেলেও সেলিম হোসেনকে (৩০) আটক করতে সক্ষম হন। এ সময় বিজিবি সদস্যরা ১৫৯ ভরি ওজনের সোনার বার উদ্ধার করেন। গ্রেফতারকৃত সেলিম ঝিনাইদহ জেলার বাঘাডাঙ্গা গ্রামের জাফর আলীর ছেলে।

অন্যদিকে একই দিন বেলা সাড়ে ১১টার দিকে জীবননগর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলা শহরের হাসপাতালপাড়া মসজিদের সামনে রাস্তা ১৩৬ ভরি ওজনের সোনার বার উদ্ধার করেন। এ সময় উক্ত সোনার বার বহনকারী মোটরসাইকেল আরোহী দুজন পালিয়ে যায়।

জীবননগর থানার ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, বিজিবি কর্তৃক উদ্ধারকৃত সোনার মুল্য এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৯৫৮ টাকা এবং পুলিশ কর্তৃক উদ্ধারকৃত সোনার মুল্য এক কোটি ১৯ লাখ ৭৯ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ঘটনার ব্যাপারে জীবননগর থানায় পৃথক দুটি মামলা হয়েছে।